প্রজ্ঞাপন জারির দাবিতে শাবিতে মানববন্ধন

প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে কোটা প্রথা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সিলেট বিভাগীয় সমন্বয়ক ও শাবি শাখার আহবায়ক মো. নাসির উদ্দিন, যুগ্ম আহবায়ক কামরুজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে উপস্থিত অনেক শিক্ষার্থীর হাতে, “আর নয় কালক্ষেপণ, দ্রুত চাই প্রজ্ঞাপন “, “গেজেট নিয়ে টালবাহানা, চলবে না, চলবে না” স্লোগান সংবলিত পোস্টার দেখা যায়।

মানববন্ধন কর্মসূচি পরবর্তী সমাবেশে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সিলেট বিভাগীয় সমন্বয়ক ও শাবি শাখার আহবায়ক নাসির উদ্দিন তার বক্তব্যে বলেন, আমরা সাধারণ ছাত্র সমাজ, আমরা রাজনীতি বুঝি না, আমরা ন্যায্য দাবি নিয়ে আন্দোলন করছি এবং মাননীয় প্রধানমন্ত্রী সেই দাবির প্রেক্ষিতে সব ধরনের কোটা বাতিলের ঘোষণা দেয়, কিন্তু প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রায় ৩০ দিন অতিবাহিত হলেও এখনো প্রজ্ঞাপন জারি হয়নি। আমরা এই মানববন্ধনের মাধ্যমে দ্রুত প্রজ্ঞাপন জারির দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, সরকারি চাকুরিতে বিদ্যামান কোটা সংস্কারের পক্ষে সারাদেশে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ১১ই এপ্রিল ২০১৮ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী মহান সংসদে, সরকারি চাকুরিতে কোন কোটা থাকবে না বলে ঘোষণা দেয়। এর ফলে, ছাত্র সমাজ প্রজ্ঞাপন জারির অপেক্ষায় ছিলো এবং আন্দোলনকর্মীরা আন্দোলন স্থগিত ঘোষণা করেছিলো। কিন্তু প্রধানমন্ত্রীর ঘোষণার ৩০ দিনের মতো অতিবাহিত হওয়ার পরেও কোন প্রজ্ঞাপন জারি হয় নি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *